তুমি
- আলতাফ কবির নিলয় ২৮-০৪-২০২৪

তুমি আমার সকাল বেলার পাখি
সারাক্ষন শুধু তোমার-ই ছবি আঁকি ।
তুমি আমার রাত্রির বেলার সুষুপ্তির কারন
তুমি আমার শত ভূলের বারন ।
তুমি-ই আমার শুকনো চোখের পানি
তুমি আমার উপন্যাসের রাণী ।
তুমি আমার মনের-ই চমন
তোমার সাথেই স্বপ্নে করি ভ্রমন ।
তোমার সেই মায়াবি চোখের চাউনি
দেখলে মনে হয় পেয়ে গেলাম সম্পূর্ন ধরনী ।
তুমি আমার রাত জাগানো পড়ী
তোমার কাছ থেকেই নির্গত হয় সুশ্রী সুরভি ।
তুমি আমার রাজ্যের রাজকন্যা
আমার নয়নে চারিদিকে বয়ে যায় তোমার-ই বন্যা ।
তোমায় নিয়ে গাওয়া সব সুর
বয়ে যায় খুব সুদূর ।
তুমি অন্য কারোর নও শুধু আমার
তোমার সুখ দু:খ সবকিছুতেই আমি ভাগীদার ।
ওহে প্রিয়তমা কাছে আসলেই তোমার ঠোঁটের প্রাঙ্গনে প্রলেপ বসে যায়
যখন চোখ বুজি শুধু তোমার দেখা পায় ।
তুমি তুমি তুমি তুমি
তুমি মানেইতো আমি ।

-২ই ফেব্রুয়ারি ২০১৯ • জিগাতলা,ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।